টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা দম্পতি নিহত

অনলাইন ডেস্ক 22-September-2019 Technology

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে রোহিঙ্গা দম্পতি নিহত হয়েছেন। রোববার ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের রাস্তার উপরে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ওই রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকের মৃত কাদের হোসেনের ছেলে দিল মোহাম্মদ (৩২) ও তার স্ত্রী জাহেদা (২৭)। তারা স্বামী-স্ত্রী বলে জানা যায়।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, গতকাল শনিবার রাতে লেদা রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকে অভিযান চালিয়ে একটি অস্ত্রসহ স্বামী-স্ত্রীকে আটক করা হয়। এরপর ওই একই ব্লকের একটি বাড়ির পার্শ্বে লুকানো অস্ত্র ও কার্তুজ উদ্ধারে পুলিশ অভিযানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এ সময় অস্ত্রধারী সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে স্বামী ও স্ত্রীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাদেরকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার দুজনকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

তিনি আরো বলেন, এ সময় তিন পুলিশ সদস্য আহত হন। আহতরা হলেন- এএসআই নিজাম উদ্দিন, কনস্টেবল শাহাদত ও সুদর্শন। ঘটনাস্থল থেকে দুইটি এলজি, একটি থ্রি কোয়ার্টার, ৮ রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ ও ১২ রাউন্ড কার্তুজের খালি খোসা উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

Terms and conditions?