ফিফার বর্ষসেরার লড়াইয়ে মেসি-রোনালদো-ডাইক

অনলাইন ডেস্ক 03-September-2019 Technology

ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকার দৌড়ে এগিয়ে লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো ও ভার্জিন ফন ডাইক। এর আগে এই তিন ফুটবল তারকা উয়েফা বর্ষসেরা দৌড়ের সেরা তিনে ছিলেন।

গত ৩১ জুলাই পুরুষ বর্ষসেরা ফুটবলার নির্বাচনে ১০ জনের তালিকা প্রকাশ করেছিল ফিফা। সেখান থেকে সোমবার তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়। সেই সংক্ষিপ্ত তালিকায় সেরা তিনের ‍আবারও পুনরাবৃত্তি ঘটল। 

আগামী ২৩ সেপ্টেম্বর মিলানে অপেরা হাউজ লা স্কালায় ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

গত সপ্তাহেই ইউরোপসেরার পুরস্কার জয়ী হন ডাইক। মেসি ও রোনালদোকে পেছনে ফেলে উয়েফার বর্ষসেরা হয়েছেন লিভারপুলের এ ডিফেন্ডার। 

এর আগে পাঁচবার করে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছিলেন মেসি ও রোনালদো। ২০০৮ থেকে ২০১৭ পর্যন্ত এই দুই জনের বাইরে আর কেউই পুরস্কারটি জিততে পারেননি। তাদের সেই আধিপত্য ভেঙে গতবার সেরা হন রিয়াল মাদ্রিদের ক্রোয়াট মিডফিল্ডার লুকা মদ্রিক।

এদিকে ফিফার বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় আছেন ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা, লিভারপুলের ইর্য়ুগেন ক্লপ ও টটেনহ্যাম হটস্পারের মাওরিসিও পচেত্তিনো।

বর্ষসেরা গোলরক্ষকের সংক্ষিপ্ত তালিকায় ব্রাজিলের দুইজন জায়গা পেয়েছেন। লিভারপুলের অ্যালিসন ও ম্যানচেস্টার সিটির এন্ডারসন সেরার লড়াইয়ে আছেন। তৃতীয়জন হচ্ছেন বার্সেলোনার স্টিজেন।

Terms and conditions?