কারাগারে নওয়াজকে দেখতে গিয়ে গ্রেপ্তার মরিয়ম

অনলাইন ডেস্ক 08-August-2019 Technology

পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ-পিএমএলএন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজকে গ্রেপ্তার করেছে ন্যাশনাল একাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি)। বৃহস্পতিবার কোট লাখপাতের কারাগারে বন্দি দেশটির সাবেক প্রধানমন্ত্রী বাবা নওয়াজ শরিফকে দেখে ফেরার পথে তাকে আটক করা হয়। পরে চৌধুরী সুগার মিলস রেফারেন্সে তাকে গ্রেপ্তার দেখানো হয়।

জানা যায়, গ্রেপ্তারকৃত মরিয়ম নওয়াজকে বর্তমানে ন্যাশনাল একাউন্টেবিলিটি ব্যুরোর প্রধান কার্যালয়ে রাখা হয়েছে।

এনএবি প্রসিকিউটর হাফিজ আসাদুল্লাহ আওয়ান জানান, আগামীকাল শুক্রবার সকালে তাকে ন্যাশনাল একাউন্টেবিলিটি ব্যুরো আদালতে হাজির করা হবে।

এর আগে, বৃহস্পতিবার চৌধুরী সুগার মিলস রেফারেন্সে এনএবি’তে হাজির হওয়ার কথা ছিল মরিয়মের, কিন্তু তিনি তাতে অপারগতা প্রকাশ করেন। এর পরিবর্তে তিনি জেলে তার পিতার সঙ্গে সাক্ষাতে যান। এসময় মরিয়মনকে আটক করা হয়।

এ ঘটনায় পাকিস্তানের পার্লামেন্ট জাতীয় পরিষদের বাইরে বিক্ষোভ করেছেন মরিয়ম আওরঙ্গজেব, আহসান ইকবালসহ দলীয় নেতাকর্মী ও সমর্থকরা।

পিএমএলএনের প্রতিবাদের কারণে জাতীয় পরিষদের অধিবেশন মুলতবি করা হয়। এ সময় মরিয়ম নওয়াজকে গ্রেপ্তারের বিরুদ্ধে নিন্দা প্রকাশ করেন পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি। তিনি পার্লামেন্টে উত্তপ্ত বক্তব্য রাখেন।

ওদিকে মরিয়মকে গ্রেপ্তারের বিরুদ্ধে পাঞ্জাব প্রাদেশিক পরিষদে একটি প্রস্তাব জমা দেয়া হয়েছে।

Terms and conditions?